জলছবিতে রেজিস্ট্রেশন ও লেখা প্রকাশের সহজ নিয়ম

আমরা মূলত ফেসবুকের সহজ নিয়মে অভ্যস্ত হয়ে পড়েছি। এ জন্য জলছবি বাতায়নে লেখা প্রকাশ করতে কিছুটা সমস্যা হতে পারে। তবে চর্চা করতে-করতে এক সময় বিষয়টি সহজ হয়ে যাবে। আমরা চেষ্টা করছি ব্যবহারকারীরা যাতে খুব সহজে বিষয়টি আয়ত্বে আনতে পারে। নিচের চিত্র ও ব্যাখা দিয়ে বোঝানো চেষ্টা করা হচ্ছে। আশা করছি  সমস্যার সমাধান হয়ে যাবে। লেখা প্রকাশের জন্য আমরা ছবি দিয়ে স্টেপ বাই স্টেপ বোঝানোর চেষ্টা করব। হয়ত অনেকেই ওয়ার্ডপ্রেস সাইটের নিয়মটা জানেন, যারা জানেন না, তাদের জন্য এই প্রচেষ্টা। আসুন শুরু করা যাক।

তবে যারা ল্যাপটপ বা ডেক্সটপে লেখা প্রকাশ করতে চান, তারা প্রথম পৃষ্ঠায় মেনুবারে ‘লেখা প্রকাশ করুন’-এ ক্লিক করে লেখা প্রকাশের পৃষ্ঠাটা পেয়ে যাবেন। 

প্রথমে www.jalchhabi.org লিখে সার্চ দিলে নিচের ডায়লগ বক্সটি পেয়ে যাবেন। এই বক্সটির উপরে বামদিকে Menu লেখাটির উপর ক্লিক করুন।

নিচে চিত্র-১

নিচে চিত্র-২-এ ইউজার নেম অথবা ইমেইল দিন এবং নিচে আপনার পাসওয়ার্ড দিন।  পাসওয়ার্ডটি অবশ্যই মনে রাখতে হবে আপনাকে। এরপর প্রবেশ করুন। প্রবেশ করলে আপনি ৩ নং চিত্র পাবেন। এ সংক্রান্ত একটি মেইল আপনি স্পাম ফোল্ডারে পাবেন।

চিত্র-২

নিচে ৩ নং চিত্র । এই চিত্রের প্লাস চিহ্ন ও এরপর প্রকাশনা লেখার উপর ক্লিক করলে ৪ নং চিত্র পাবেন। 

 

 

নিচের সাজানো  ৪ নং চিত্রটি  আপনি পাশাপাশি নয়, উপর-নিচে দেখতে পাবেন। লাল টিক চিহ্নটি জায়গাটি পূরণ করুন এবং সবশেষে প্রকাশ জায়গায় ক্লিক করলেই আপনার লেখা প্রকাশিত হলো।

 

৪নং চিত্র

জলছবির সঙ্গে থাকুন। আমরা সৃজনশীলতাকে পৃষ্ঠপোষক করার জন্য এতোটা কষ্ট সহ্য করছি।

কবি প্রশাসক

সকল পোস্ট : প্রশাসক

৩ thoughts on “

মন্তব্য করুন