জলছবি প্রকাশন

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান

Home » প্রকাশিত হলো জলছবি বাতায়ন শ্রাবণ সংখ্যা: আজই সংগ্রহ করুন

প্রকাশিত হলো জলছবি বাতায়ন শ্রাবণ সংখ্যা: আজই সংগ্রহ করুন

দীর্ঘ প্রতীক্ষা শে‌ষে প্রকাশিত হলো ‘জলছবি বাতায়ন’ শ্রাবণ সংখ্যা। ‌বি‌শেষ এই সংখ্যাটি উৎসর্গ করা হয়েছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে। এটি বাতায়নের ১১ তম প্রিন্ট ম্যাগাজিন প্রকাশনা। জলছবি বাতায়ন ব্লগ এবং আজ আগামী ২৪ ডটকম (অনলাইন ম্যাগাজিন) এ প্রকাশিত সেরা লেখাগুলো নিয়ে প্রকাশিত হলো এই সংখ‌্যা‌টি। আমরা আশা কর‌ছি, আগামী ডিসেম্বরে জলছ‌বি বাতায়‌নের ১২তম প্রিন্ট ম্যাগাজিন প্রকাশিত হ‌বে। ‘নির্জনতার ক‌বি জীবনানন্দ দাশ সংখ্যা’ হ‌বে ১২তম প্রকাশনা। এখন থে‌কে আজ আগামী, জলছ‌বি বাতায়ন ও ফেসবুক গ্রু‌পে জীবনানন্দ দাশের ওপর শ্রেষ্ঠ লেখাগু‌লি জলছ‌বি বাতায়‌নের ১২তম সংখ‌্যায় সংক‌লিত হ‌বে।

সর্বমোট ৫১ জন লেখকের লেখা নিয়ে পাঁচ ফর্মার বিশাল কলেবরে প্রকাশিত হ‌য়ে‌ছে শ্রাবণ সংখ্যা। সংখ্যাটির সৌজন্য মূল্য ধার্য্য করা হয়েছে ১২০ টাকা। আমরা অর্থাৎ প্রধান সম্পাদক ক‌বি ও গী‌তিকার না‌সির আহ‌মেদ কাবুল, সা‌হিত্য সম্পাদক আঞ্জুমান আরা খান, ফিচার এ‌ডিটর অ‌লোক আচার্য এবং আ‌মি নির্বাহী সম্পাদক নীলকণ্ঠ জয় এই কর্ময‌জ্ঞে নি‌য়ো‌জিত ছিলাম। আপনা‌দের কাছ থে‌কে উৎসাহ, সাহস ও অনু‌প্রেরণা আমা‌দের‌কে এ‌গি‌য়ে যে‌তে সহায়তা ক‌রে‌ছে। আপনা‌দের কা‌ছে বিনীত অনু‌রোধ থাক‌বে অন্তত এক‌টি ক‌পি সংগ্রহ ক‌রে আমা‌দের প্রকাশনা‌কে সহ‌যো‌গিতা করার।

লেখক বন্ধুরা, অন্তত এক ক‌পি জলছ‌বি বাতায়ন কেনার অনু‌রোধ‌টি রাখ‌তে আপনার খরচ হ‌বে মাত্র ১২০ টাকা। এ ধর‌নের এক‌টি ম‌্যাগা‌জিন প্রকাশনা খরচ প‌ড়ে ১৫-১৭ হাজার টাকা। এর স‌ঙ্গে এ‌ডি‌টিং খরচ যোগ করা হয়‌নি, খরচ বাঁচা‌তে জলছ‌বির প‌ক্ষে প‌রিশ্রম ক‌রে‌ছেন প্রধান সম্পাদক নাসির আহমেদ কাবুল এবং নির্বাহী সম্পাদক নীলকণ্ঠ জয়। আপনার কা‌ছে এটা বি‌ক্রি নয়, বরং আ‌রো এক‌টি সংখ‌্যা প্রকা‌শের জন‌্য সহায়তা কামনা। ম্যাগাজিন বি‌ক্রি ছাড়া আমরা আপনা‌দের জলছ‌বি‌কে সামান্য ডোনেশনও আশা কর‌ছি। কারণ আপনারা জা‌নেন এই কার্যক্রম ব্যবসায়িক কার‌ণে নয়। ম‌নে রাখ‌বেন ১২০ টাকা ক‌রে এক‌টি ম্যাগাজিন বি‌ক্রি খরচ উঠা‌নো সম্ভব নয। ত‌বে আপনার প‌কে‌টের ১২০ আমা‌দের সৃজনশীল সৃ‌ষ্টিকর্মকে সহায়তা কর‌বে।

আপনার কপিটি সংগ্রহ করতে ০১৬৪৮৫৪৭৫৮৭ এই নম্বরে প্রতি কপির জন্য ১২০/- হারে বিকাশ করুন। মোবাইল নম্বর এবং ঠিকানা দিবেন ফেসবুক ইনবক্সে অথবা লেখক গ্রুপে।

বিশাল কলেবরে প্রকাশিত সংখ্যাটিতে অনিচ্ছাকৃত ভুলগুলো মার্জনার চোখে দেখবেন, বিনীতভাবে এই প্রত্যাশা রাখি সকলের নিকট।

অভিনন্দন জানাই সকলকে।
জলছবির সাথে থাকুন, নিয়মিত লিখুন।।

#নীলকণ্ঠ জয়,
নির্বাহী সম্পাদক।

Name of author

Name: নীলকণ্ঠ জয়

Short Bio: একজন সাধারণ মানুষ। সম্পাদনাঃ অবসরে কিছুক্ষণ, কালের লণ্ঠন। সহ-সম্পাদনাঃ জলছবি বাতায়ন। নির্বাহী সম্পাদক এবং প্রশাসক(মডারেটর): জলছবি বাতায়ন। কাব্যগ্রন্থঃ দহনকালের কাব্য (২০২১), জলছবি প্রকাশন। সায়েন্স ফিকশনঃ ক্রেপাসকুলার (২০২০), জলছবি প্রকাশন। কিশোর অ্যাডভেঞ্চারঃ নাথু দ্য গ্রেট (২০১৯), জলছবি প্রকাশন।

৪ Replies to “প্রকাশিত হলো জলছবি বাতায়ন শ্রাবণ সংখ্যা: আজই সংগ্রহ করুন”

মন্তব্য করুন